কোটি টাকা আত্মসাৎ: কর্মকর্তার বিরুদ্ধে মামলা

জাতীয়

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের মামলায় সংস্থাটির এক কর্মকর্তাসহ. দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার কমিশন এ অভিযোগপত্র অনুমোদন দেয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ). প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শিগগিরই বিচারিক আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।

যাঁদের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়েছে, তাঁরা হলেন বেপজার হিসাবরক্ষক মো. রোকনুজ্জামান ও মেসার্স আরিয়ান মাল্টিমিডিয়ার স্বত্বাধিকারী মো. ফিরোজ কবির।

দুদক সূত্র জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে ভুয়া বিল ভাউচার, অ্যাডভাইস নোট তৈরি করে আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড কারওয়ান বাজার শাখায় সংস্থার’ ব্যাংক হিসাব থেকে ১ কোটি ৩৪ লাখ টাকা তুলে নেন। এ ক্ষেত্রে ব্যাংকের চেক এবং বিল ভাউচারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সই জাল করা হয়।!
.
আত্মসাতের ঘটনায় বেপজার উপমহাব্যবস্থাপক (হিসাব ও অর্থ) মো. তোফাজ্জেল হোসেন গত বছরের ১৪ মে ধানমন্ডি থানায় মামলা করেন। মামলার তদন্তের ভার আসে দুদকের ওপর। সহকারী পরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন মামলার তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার সুপারিশসহ কমিশনে প্রতিবেদন জমা দেন। তারই পরিপ্রেক্ষিতে কমিশন অভিযোগপত্র অনুমোদন দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *